চেয়ারম্যান পদে প্রার্থীতা ফিরে পেয়েছেন  সেলিম প্রধান 

রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে প্রার্থীতা ফিরে পেয়েছেন বলে দাবি করেন জাপান-বংলাদেশ গ্রুপের চেয়ারম্যান সেলিম প্রধান।উচ্চ আদালতের রায়ে মনোনয়নপত্র ফিরে পেয়েছেন বলে তিনি সবাইকে মিষ্টিমুখ করান। বুধবার (১ মে) বিকেলে রূপগঞ্জের ভুলতা সাওঘাট এলাকায় দোয়া মাহফিল শেষে এলাকাবাসীকে মিষ্টিমুখ করিয়ে তিনি এ বক্তব্য দেন।

প্রার্থীতা ফিরে পেয়েছেন উল্লেখ করে সেলিম প্রধান বলেন, নিম্ন আদালতে আমার মনোনয়ন পত্র আটকে দেওয়া হয়। পরে উচ্চ আদালতের দ্বারস্ত হতে হয়েছে।হাইকোর্টে (উচ্চ আদালতে) গেলে আমার পক্ষে রায় দিয়েছে। এ কারণে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে ও মিষ্টিমুখ করানো হচ্ছে।

তিনি বলেন, রূপগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় প্রার্থী পাশ করেছে। এভাবে ভাইস চেয়ারম্যান পদ ইলেকশন থেকে সিলেকশন হয়ে গেছে। এটা জাতির সাথে ক্রিমিনালী ও ক্রাইম। এমনকি চেয়ারম্যান পদটাও তাদের সেট করা। এটা গাজী পরিবারের কাজ। গাজী পরিবার কোন কিছু ভালোভাবে চিন্তা করতে পারেনা। অথচ প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেয়েছিলেন গ্রহযোগ্য ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার।

তিনি আরও বলেন, যারা নির্বাচনকে বানচাল করার জন্য নানান ধরনের পাঁয়তারা শুরু করেছে। এই যে বালু হাবিব (হাবিবুর রহমান হাবিব) , গাজী ও তার পরিবার এতো সাহস পায় কোথা থেকে? রূপগঞ্জবাসী আমার পরিবার। রূপগঞ্জ ওয়ান ফ্যামিলি।এই পরিবারকে মুক্ত করার জন্য আমি যুদ্ধ করতেছি। সুতরাং আমার পক্ষে রূপগঞ্জবাসীর থাকাটা তাদের ঈমানী দায়িত্ব।

 

পাতানো নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, আমি যদি ইলেকশনে না আসতে পারতাম, তাহলে সবকিছু সেট করা ছিল। ভাইস চেয়ারম্যান পদ যেমন সিলেকশন হয়ে গেছে, ঠিক সেভাবে সবক্ষেত্রে তারা দুর্নীতি করে আওয়ামী লীগের বদনাম করে প্রধানমন্ত্রীর বদনাম করে।

রূপগঞ্জ থানার ওসিকে উদ্দেশ্য করে তিনি বলে, ওসি মহোদয়কে আমি স্পষ্ট করে বলতে চাই, আপনি নিরপেক্ষ কাজ করবেন। আপনার অনেক কিছু আমি জানি। যদি কোন রকমের কোন কিছু আমি দেখি..।আমার কিছু বলার সুযোগ যেন না হয়। আপনি জনগণের সেবক সেটা ভুলে যাবেন না। আপনি কারও দালাল না। আপনি কারও পক্ষ নিয়ে কিছু করবেন না। আপনি জনগণের হয়ে কাজ করবেন।

মিলাদ ও দোয়া মাহফিল শেষে তিনি স্থানীয় এলাকাবাসীর সাথে কুশল বিনিময় করেন ও মিষ্টিমুখ করান। এ সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামীলীগ নেতা-কর্মী সহ আরও অনেকে।

 

এর আগে, গত মঙ্গলবার (২৩ এপ্রিল) নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যাছাই বাছাই শেষে সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল করা হয়। সেলিম প্রধানের বিরুদ্ধে দুদকের দায়ের করা এক মামলায় তিনি সাজাপ্রাপ্ত হয়ে কারাভোগের অভিযোগে তার মনোনয়ন পত্র বাতিল করা হয়।

প্রসঙ্গত, দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২১ এপ্রিল, মনোনয়নপত্র বাছাই ২৩ এপ্রিল, আপিল গ্রহণ ২৪ থেকে ২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে। এ ধাপে ১৬১ উপজেলায় আগামী ২১ মে ভোটগ্রহণ করা হবে।

ফেসবুক থেকে

এই মাত্র পাওয়া

সর্বশেষঃ