ঢাকা চট্টগ্রাম মহাসড়ক ও নারায়ণগঞ্জ শহরে বিক্ষোভকারীদের সড়ক অবরোধ গাড়িতে আগুন, জেলা পরিষদ কার্যালয় ও রাইফেলস ক্লাব ভাংচুর করেছে দুর্বৃত্তরা

ঢাকা চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জে অংশের কাঁচপুর থেকে সাইনবোর্ড পর্যন্ত ও নগরীর চাষাড়ায় বিক্ষোভকারীরা সড়ক অবরোধ করায় যানবচলাচল বন্ধ রয়েছে। মহাসড়কের বন্দরের মদনপুরে একটি পিকআপভ্যানে আগুন ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের কার্যালয়সহ চাষাঢ়া অবস্থতি রাইফেলস ক্লাব ভাংচুর করে আগুন জ্বালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা।
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রোববার সকাল ১১ টার দিকে নারায়য়ণগঞ্জে মিছিল শুরু করে বিক্ষোভকারীরা। এসময় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পাশপাশি পোশাক কারখানার শ্রমিকরা সড়কে নামে। এছাড়া বিএনপিসহ অঙ্গসগঠনের নেতাকর্মীদেরও দেখা গেছে সড়কে।অপরদিকে নারায়ণগঞ্জ শহরের দুই নম্বর রেল গেইট এলাকায় জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মর্ীরা জমায়েত করছেন। ঢাকা সিেৃলট মহাসড়কের তারাব থেকে আড়াইহাজার পর্যন্ত স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। তবে সিদ্ধিরগঞ্জের কাঁচপুর—শিমরাইল থেকে সাইনবোর্ড পর্যন্ত বিক্ষোভকারীরা থাকায় এখানে যানচলাচল বন্ধ রয়েছে।

এর আগে, সকাল ১০ টা থেকে নারায়ণগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল বের করে শিক্ষার্থী। মিছিলটি বঙ্গবন্ধু সড়ক প্রদক্ষিণ করে আবারও চাষাঢ়ায় এসে অবস্থান নেয়। তারা ঢাকা—নারায়ণগঞ্জ সংযোগ সড়ক, বঙ্গবন্ধু সড়ক, ঢাকা—নারায়ণগঞ্জ পুরাতন সড়ক ও নবাব সলিমউল্লাহ সড়ক; গুরুত্বপূর্ণ এই চারটি সড়ক অবরোধ করে রাখে।

তবে, পুরো সময়জুড়ে শহরে কোনো পুলিশ সদস্যকে দেখা যায়নি। এমনকি শিক্ষার্থীরা সড়ক অবরোধ করার পর ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা পুলিশ সদস্যরাও সড়ক ছেড়ে চলে যান।

ফেসবুক থেকে

এই মাত্র পাওয়া

সর্বশেষঃ