হাই স্কুলের শিক্ষককে ফোন করে হুমকি দিল সালাম,অডিও ফাঁস

নারায়ণগঞ্জ হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষক মাহবুবুর রহমানকে ফোন করে হুমকি দিয়েছেন ওই প্রতিষ্ঠানের সাবেক দাতা সদস্য ও সাংবাদিক আব্দুস সালাম। মোবাইল ফোনে দেওয়া সেই হুমকির একটি অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

অডিও রেকর্ডে শোনা যায়, আমি সালাম। তরে একদম থাপড়ামু। তোর শীল বাপে তোরে বাঁচাক। তোরে নারায়ণগঞ্জের যেখানে পাবো সেখানে লাঠি দিয়ে পিটাবো। তরে কোন বাপে বাঁচাইবো। তরে কোন মা বাঁচাইবো।

বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষক মাহবুবুর রহমান। এ বিষয়ে তিনি বলেন, আব্দুস সালাম দীর্ঘদিন ধরে স্কুলের ভর্তি বাণিজ্য ও বই বাণিজ্য করেছে। এ বিষয়টি প্রতিহত করার ফলে তিনি আমার বিরোধ করে আসছিলেন। এর জের ধরে গত ৫ আগস্ট সরকার পতনের পরে তিনি ফোন করে আমাকে এভাবে হুমকি দিয়েছেন।

এ প্রসঙ্গে নারায়ণগঞ্জ হাই স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহমুদুল হাসান ভূইয়া বলেন, গত ৫ আগস্ট সরকার পতনের পরে বিকেলে আব্দুস সালাম আমাকে ফোন করেছিল। তবে তিনি প্রায় সময় হুমকি ধামকি দিয়ে আসছিল বিধায় তার ফোন ধরিনি। ফোনে আমাকে না পেয়ে পরবর্তীতে তিনি স্কুলের সহকারী প্রধন শিক্ষক মাহবুবুর রহমানকে ফোন করে হুমকি দিয়েছেন। এখন ওনি নিরাপত্তাহীনতায় ভুগছেন এবং মানসিকভাবে অসুস্থবোধ করছেন। আমি এই ঘটনার সুষ্ঠু বিচার চাই। এছাড়া গত ৫ আগস্ট তিনি বিদ্যালয়ে এসে উচ্চ সুরে কথা বলেছেন। বিকেলে ওই সময়ে তার বিদ্যালয়ে প্রবেশ করা ঠিক হয়নি। প্রশাসনকে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করার জন্য আনুরোধ করবো।

তিনি আরও বলেন, আমি ২০২২ সালে এই প্রতিষ্ঠানে যোগদান করেছি। তৎকালীন সময়ে প্রতিষ্ঠানের গভর্নিংবডির দাতা সদস্য আব্দুস সালাম আমাকে নানা ভাবে হয়রানি করে আসছেন। আমার নিয়োগ অবৈধ উল্লেখ করে তিনি চিঠি পাঠিয়েছে। অথচ আমার নিয়োগের সময়ে তিনি গভর্নির বডির সদস্য ছিলেন। তাছাড়া আমি এখানে যোগদান করার পর কিছু শিক্ষার্থী এখানে ভর্তি করানোর জন্য তিনি আমাকে বলেছিলেন। আমি তাতে সমর্থন করিনি। এছাড়াও প্রতিষ্ঠানের ভেতরে গাইড বইয়ের ব্যবসা করতে চেয়েছিল। ততেও আমি সমর্থন দেইনি। পরবর্তীতে আমি জানতে পারি, তিনি এই প্রতিষ্ঠানে দীর্ঘদিন যাবৎ ভর্তি বাণিজ্য ও বই বাণিজ্যের সাথে জড়িত ছিলেন। একারণে তার সাথে আমার বিরোধপূর্ণ সম্পর্ক তৈরি হয় এবং সে বিভিন্ন সময় আমাকে হুমকি দিয়ে আসছে।

আব্দুস সালাম জোরপূর্বক গভর্নির বডিতে প্রবেশ করতে চাইছেন উল্লেখ করে তিনি বলেন, জোরপূর্বক বিদ্যালয়ে গভর্নিং বডিতে প্রবেশ করার পাঁয়তারা করছে আব্দুস সালাম। তিনি কোন নিয়মের ধার ধারের না। তিনি গভর্নির বডিতে প্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টি করে স্বার্থ হাসিল করতে চাইছেন। তবে তিনি খুব সম্ভবত ২০০৮ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত বিদ্যালয়ের গভর্নির বডির দাতা সদস্য হিসেবে ছিলেন।

উল্লেখ্য, আব্দুস সালাম নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি পদে রয়েছে। সাংবাদিক নেতা হওয়ার সুবাদে তিনি ধরাকে স্বরাজ্ঞান করে চলেন। কারও কোন নিয়মের তোয়াক্কা করেন না।

ফেসবুক থেকে

এই মাত্র পাওয়া

সর্বশেষঃ