সেন্ট্রাল ঘাটে ২টি ফ্রি ট্রলার সার্ভিস চালু, সন্তুষ্ট যাত্রীরা

শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে নারায়ণগঞ্জ সেন্ট্রাল খেয়া ঘাটে ২টি ফ্রি ট্রলার সার্ভিস চালু করা হয়েছে। এতে যাত্রীরা স্বস্তির নি:শ্বাস ফেলছেন। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল থেকে এই সার্ভিসটি চালু করা হয়েছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, সেন্ট্রাল খেয়া ঘাটের পাশে ফ্রি ট্রলারের পল্টুন দিয়ে যাত্রী পারাপার হচ্ছে। তবে ট্রলারে যাত্রী সংখ্যা অনেক কম। কারণ ফ্রি ট্রলার সার্ভিসের কথা অনেক যাত্রী জানেনা। তবে ফ্রি সার্ভিসের কথা জানতে পেরে যাত্রীরা সন্তুষ্টি প্রকাশ করেছেন।

ফ্রি ট্রলার সেবা পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন যাত্রী ওসমান মিয়া। তিনি বলেন, সব সময় এ ধরনের ফ্রি ট্রলার সেবা থাকুক আমরা সেটা চাই। এতে করে যাত্রীদের খুব সুবিধে হয়েছে।

যাত্রী তিশা মনি বলেন, এই সিস্টেম খুব ভালো হয়েছে। ফ্রি তে নদী পারাপার হতে পারছি, এটা খুব ভালো লাগছে।

এ বিষয়ে সেন্ট্রাল খেয়া ঘাটের দায়িত্বরত কর্মকর্তা সোহাগ খন্দকার বলেন, শিক্ষার্থীদের দাবি ছিল ফ্রি ট্রলারের। তাদের দাবির প্রেক্ষিতে দুটি ফ্রি ট্রলার সার্ভিস চালু করা হয়েছে। সকাল ৮টা থেকে ১০টা এবং বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত এই সার্ভিসের কার্যক্রম চলবে। এতে বন্দরবাসী খুব খুশি হয়েছে।

উল্লেখ্য, এই ঘাট দিয়ে প্রতিদিন প্রায় লক্ষাধিক যাত্রী যাতায়াত করে। যাত্রী সেবার জন্য ৭টি ট্রলার সার্ভিস চালু রয়েছে। এর মধ্যে দুটি ফ্রি ট্রলার সার্ভিস ও ৫টি ভাড়ায় চালিত ট্রলার সার্ভিস রয়েছে। আর ট্রলার ঘাটে ভাড়া হিসেবে যাত্রীদের ২ টাকা গুণতে হয়। তবে ২০২০ সালের জুন মাসে এই ঘাটের ফ্রি ট্রলার সার্ভিস বন্ধ করে দেওয়া হয়। দীর্ঘ প্রায় সাড়ে তিন বছর পর এই সেবা ফের চালু করা হয়েছে।

ফেসবুক থেকে

এই মাত্র পাওয়া

সর্বশেষঃ