ইভটিজিং ও কিশোর গ্যাংয়ের হামলার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে মানববন্ধন

কিশোর গ্যাং কর্তৃক হামলা ও ইভটিজিংয়ের প্রতিবাদে নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে মানববন্ধন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন সোনারগাঁ শাখার নেতৃবৃন্দরা।বুধবার (২৯ মে) সকালে মহাসড়কের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় বিডি ক্লিন সোনারগাঁ শাখার সমন্বয়ক কামরুজ্জামান রানার নেতৃত্বে এই কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে প্রায় ৫ শতাধিক বিডি ক্লিন সদস্য উপস্থিত হয়ে মুখে কালো কাপড় বেঁধে ও হাতে জাতীয় পতাকা নিয়ে হামলার প্রতিবাদ জানায় এবং দ্রুত সময়ের মধ্যে বিচারের দাবি করেন।

মানববন্ধনে বিডি ক্লিন সোনারগাঁ শাখার সমন্বয়ক কামরুজ্জামান রানা বলেন, কিছুদিন আগে একটি ইভেন্ট শেষে ফেরার পথে বিডি ক্লিন সদস্যরা ইভটিজিংয়ের শিকার হয়। এই ঘটনার প্রতিবাদ করায় অপর সদস্যদের ওপর হামলা চালানো হয়। এই ঘটনার তীব্র নিন্দা জানাই। ইভটিজার ও কিশোর গ্যাং নির্মূলে সামাজিকভাবে আন্দোলন গড়ে তুলতে হবে।’

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত বলেন, “বৈদ্যেরবাজারে বিডি ক্লিন স্বেচ্ছাসেবীদের উপর এই হামলার ঘটনায় আমরা ব্যথিত। আমি স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের সাথে কথা বলছি। খুব শীঘ্রই অভিযান চালিয়ে দোষীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে।”

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, “বিডি ক্লিন সোনারগাঁয়ের পক্ষ থেকে স্মারকলিপি পেয়েছি। এই ঘটনায় আমি সরাসরি ওই এলাকায় ইভটিজার ও কিশোর গ্যাং এবং তাদের মদদদাতাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, বাসদ সোনারগাঁ শাখার সমন্বয়ক বেলায়েত হোসেন, পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির পরিচালক মোহাম্মদ হোসাইন, স্বেচ্ছায় রক্তদান সংস্থায় সাধারণ সম্পাদক আতাউর রহমান, আলোর দিশারী সংসদের শাহাদাত হোসেন, শায়েখ আবু তাওয়ামা সংসদের সভাপতি মাওলানা শফিকুল ইসলাম, সোনারগাঁ রেড ক্রিসেন্ড সোসাইটির সমন্বয়ক মাসুম মোল্লা প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৪ মে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন সোনারগাঁয়ের সাপ্তাহিক পরিচ্ছন্ন কার্যক্রম শেষে বাড়ি ফেরার পথে সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার ঘাটে একদল ইভটিজার নারী সদস্যদের বাজে মন্তব্য করেন। এতে উপস্থিত সদস্যরা প্রতিবাদ করলে তাদের কে দুই দফায় হামলা চালিয়ে মারধর করে ইভটিজার ও কিশোর গ্যাংয়ের সদস্যরা৷ এতে বিডি ক্লিনের নারী সহ ৩জন সদস্য আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এই ঘটনায় বিডি ক্লিন সোনারগাঁয়ের সমন্বয়ক কামরুজ্জামান রানা বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন৷ পরে মামলার আসামি সৌরভ (২৫) কে গ্রেফতার করে পুলিশ। তবে দীর্ঘ ৫দিন অতিবাহিত হলেও অপর আসামিদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।

ফেসবুক থেকে

এই মাত্র পাওয়া

সর্বশেষঃ