‘শেষবার এমন করতে দেখেছিলাম রাসেলকে’

বাংলাদেশ দলের সঙ্গে লম্বা সময় কাজ করেছিলেন ভারতীয় সাবেক ভিডিও অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখর। বিশ্বকাপের পর থেকে অবশ্য বাংলাদেশ দলের সঙ্গে নেই তিনি। তবে এখনো টাইগারদের ক্রিকেটকে নিজের ভেতর থেকেই লালন করেন চন্দ্রশেখর। নিয়মিত খোঁজ তো রাখেন, খেলা দেখাও বাদ দেন না। সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটাও উপভোগ করেছিলেন এই ভারতীয়। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের পক্ষে ম্যাচভাগ্য ছিল না অনেকটা সময় ধরে। কিন্তু সেই পরিস্থিতির পরিবর্তন করেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং জাকের আলি অনিক। শুরটা অবশ্য রিয়াদই করেছিলেন। ২ চার আর ৪ ছয়ে ৩১ বলে খেলেছেন ৫৪ রানের বিধ্বংসী এক ইনিংস। 

রিয়াদের এমন ইনিংসের পর ক্যারিবিয়ান ক্রিকেটার আন্দ্রে রাসেলের কথা স্মরণ করলেন শ্রীনিবাস চন্দ্রশেখর। মাহমুদউল্লাহর বিশাল ছয় সিলেট স্টেডিয়ামের ছাদে আছড়ে পড়ার পর লিখেছেন, ‘শেষবার যখন কাউকে বল সিলেট স্টেডিয়াম পার করতে দেখেছিলাম, সে ছিল আন্দ্রে রাসেল। দারুণ খেললে রিয়াদ ভাই।’ 

জাকের আলিকে উদ্দেশ্য করে লিখেছেন, দারুণ করেছো। এবার জিতে আসো। 

যদিও শেষ পর্যন্ত জেতা হয়নি বাংলাদেশের। শেষদিকে জাকের আলি ২০০ স্ট্রাইকরেটে ঝড় তুললেন জয় থেকে ১০ রান দূরে থাকতেই দাসুন শানাকার বলে ক্যাচ দেন তিনি। এরপর শরিফুল একটা বাউন্ডারি হাঁকালেও বাংলাদেশকে জয় এনে দিতে পারেননি। বাংলাদেশ ম্যাচ হারে ৩ রানের ব্যবধানে।   

ফেসবুক থেকে

এই মাত্র পাওয়া

সর্বশেষঃ